Home > আন্তর্জাতিক > ফের পাকিস্তানের মাটিতে ভারতের সার্জিক্যাল স্ট্রাইক

ফের পাকিস্তানের মাটিতে ভারতের সার্জিক্যাল স্ট্রাইক

সোমবার সন্ধ্যায় ভারতের প্রতিরক্ষা মন্ত্রী অরুণ জেটলি হুঁশিয়ারি দিয়েছিলেন। আর রাতেই অ্যাকশন শুরু হল। পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনা ঘাঁটির আক্রমণকারীদের যোগ্য জবাব দিল ভারত। গুড়িয়ে দেওয়া হল পাকিস্তানের সেনা চৌকি। ঘটনায় এখনও পর্যন্ত পাকিস্তানী সেনার মৃত্যুর খবর পাওয়া গেছে। খবর কলকাতা টোয়েন্টিফোর সেভেনর। সর্বশেষ খবরে জানা গিয়েছে, রাতে প্রতিহিংসার আগুনে জ্বলতে থাকা ভারতীয়  সেনা সদস্যরা একটি পাকিস্তানী সেনাবাহিনীর তিনটি চৌকি রীতিমতো গুড়িয়ে দিয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে কাশ্মীরে পাক সীমান্ত বরাবর রীতিমতো উত্তেজনার সৃষ্টি হয়েছে। পাকিস্তান পাল্টা আক্রমণ করতে পারে, এই শঙ্কার উপত্যকায় প্রচুর সেনা মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার সকালে ভারতীয় সেনারা নজরদারি চালানোর সময় পাকিস্তানের পক্ষ থেকে বিনা প্ররোচনায় গুলি চালানো হয়েছে। রকেট হামলাও হয়েছে। এসময় ভারতীয় দুই সেনা সদস্যের অঙ্গছেদ করে পালায় পাকিস্তানি সেনা সদস্যরা।  পাকিস্তানের এই আচরণের নিন্দা করে পাল্টা হুঁশিয়ারি দিয়েছে ভারতীয় সেনা। নর্দার্ন কম্যান্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ঘৃণ্য কাজের যোগ্য জবাব দেওয়া হবে। পরিকল্পিতভাবে ভারতে ঢুকে এই নিন্দনীয় কাজ করেছে পাকিস্তান। দাবি করেছে ভারত সেনার এক উচ্চপদস্থ কর্মকর্তা।

সন্ধ্যায় দেশটির প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি হুমকি দেন, পাকিস্তানের এই ন্যক্কারজনক কাজকে ভারত ছেড়ে দেবে না।  সোমবার সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, “যুদ্ধেও এমন কাজের কথা শোনা যায়নি কখনোও।পাক সেনার এই কাজকে বর্বরতার সঙ্গেও তুলনা করেন অরুণ জেটলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *