Home > জাতীয় > ৭ হাজার একর জায়গায় রয়েছে রোহিঙ্গারা

৭ হাজার একর জায়গায় রয়েছে রোহিঙ্গারা

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৭ হাজার একর জায়গায় রোহিঙ্গারা ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে বলে তথ্য দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

অনুপ্রবেশকারী মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের চিহ্নিতকরণ সংক্রান্ত বিভাগীয় কমিটির সভায় তিনি এ তথ্য জানান। রোববার সকাল ১১ টায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

বিভাগীয় কমিশনার বলেন, সর্বশেষ তথ্য অনুযায়ী রোহিঙ্গারা প্রায় ৭ হাজার একর জায়গায় ছড়িয়ে রয়েছে। অথচ সরকার এতোদিন জানতো তিন হাজার একর জায়গায় রোহিঙ্গারা থাকছে। রোহিঙ্গাদের অনুপ্রবেশ অব্যাহত থাকায় জায়গার বিস্তৃতি বাড়ছে। এ পর্যন্ত ৭ হাজার জায়গাজুড়ে রোহিঙ্গারা থাকছে এটাই চূড়ান্ত। এই তথ্য আমি সরকারের সংশ্লিষ্ট দফতরে পাঠাবো।

সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সারোয়ার জাহান, বিজিবির চট্টগ্রাম রিজিয়ন কমান্ডার মোহাম্মদ আল মাসুম, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মনির উজ জামান, বিজিবির পরিচালক (অপারেশন, দক্ষিণ পূর্ব রিজিয়ন) লে. কর্নেল এ আর এম নাসির উদ্দীন, বিজিবির পরিচালক (অপারেশন, অ্যাডহক, কক্সবাজার সদরদপ্তর) লে. কর্নেল মোহাম্মদ খালেদ, কক্সবাজার জেলা প্রশাসক ও বিভাগীয় বন কর্মকর্তা প্রমুখ।

সিটিজিনিউজ২৪ডটকম/এডিটর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *