Home > খেলা > বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার হুমকিতে ইতালি

বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার হুমকিতে ইতালি

বিশ্ব ফুটবলের সফলতম দলের একটি ইতালি। দ্বিতীয় সর্বোচ্চ চারবারের বিশ্বচ্যাম্পিয়ন তারা। সেই দলটিরই বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নেয়া শঙ্কার পথে। শুক্রবার রাতে প্লে-অফের প্রথম লেগে সুইডেনের মাঠে ০-১ গোলে হেরেছে ইতালি।

গোলশূন্য প্রথমার্ধের পর ৬১তম মিনিটে বদলি খেলোয়াড় জ্যাকব জোহানসনের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সুইডেন। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে হলে সোমবার সান সিরোতে ফিরতি লেগে ২ গোলের ব্যবধানে জিততে হবে জিয়ানলুইজি বুফনদের। সুইডেন ১-২ গোলে হারলে ১৯৫৮ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপ থেকে বাদ পড়বে ইতালি।

সুইডেনের আইকন খেলোয়াড় জ্লাতান ইব্রাহিমোভিচ দলকে উৎসাহ দেয়ার জন্য গ্যালারিতে উপস্থিত ছিলেন। দুই ফরোয়ার্ড মার্কাস বার্গ ও ওলা তোইবোন এবং ইতালির দুই ডিফেন্ডার জর্জিও কিয়েলানি ও লিওনার্দো বুনোচ্চির ব্যর্থতার সুযোগে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে সুইডিশরা।

খেলার শেষের দিকে মাতেও ডার্মেইন ইতালিকে সমতায় ফিরিয়েই ফেলেছিলেন। তবে তার নেয়া শট পোস্টে লেগে ফিরে আসলে হতাশ হতে হয় ইতালিয়ানদের।

ইতালির জন্য হতাশাজনক ব্যাপার হলো দলের তারকা মিডফিল্ডার মার্কো ভেরাত্তি হলুদ কার্ড দেখায় ফিরতি লেগে নিষিদ্ধ থাকবেন। ফলে সুইডেন-বাধা পেরিয়ে বিশ্বকাপে যেতে হলে কঠিন পরীক্ষাই দিতে হবে ইতালিয়ানদের।

সিটিজিনিউজ২৪ডটকম/এডিটর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *