Home > বন্দর নগরী > কাল থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট

কাল থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট

চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ড আসনের সরকারদলীয় সংসদ সদস্য দিদারুল আলমের বিরুদ্ধে পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের দুই নেতাকে মারধরের অভিযোগে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক শাখা। কাল সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলা- চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘট পালন করা হবে। গতকাল  সংগঠনটির এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাখ্যান করেছে বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ নামে শ্রমিকদের আরেকটি সংগঠন। গতকাল শনিবার সংসদ সদস্য দিদারের পক্ষ নিয়ে সংগঠনটির সদস্য সচিব উজ্জ্বল বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার নগরীর এনায়েতবাজার এলাকায় জাতীয় রেল শ্রমিক লীগ কার্যালয়ে পরিষদের আহ্বায়ক এম জসিম রানার সভাপতিত্বে ও সদস্য সচিব উজ্জ্বল বিশ্বাসের সঞ্চালনায় এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। ধর্মঘট আহ্বানকারীরা সংসদ সদস্য দিদারুল আলমের সম্মান ক্ষুণ্ণ করার উদ্দেশ্যে বিশেষ কারও এজেন্ডা বাস্তবায়নে ধর্মঘট ডেকেছেন বলে দাবি করেন তারা।

জানা যায়, চট্টগ্রাম নগরীর অলঙ্কার মোড় থেকে সীতাকুণ্ড পর্যন্ত রুটে চলাচলকারী যানবাহনের নিয়ন্ত্রণ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সংশ্নিষ্ট মালিক-শ্রমিকরা লাইন পরিচালনা করে আসছিলেন। বিদ্যমান বিরোধ নিষ্পত্তি করতে গত বৃহস্পতিবার রাতে পরিবহন মালিক-শ্রমিক নেতারা স্থানীয় সংসদ সদস্য দিদারের বাসায় যান। সেখানে বিষয়টি নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক অলি আহমদ ও মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক খোরশেদ আলমকে মারধর করার অভিযোগ ওঠে। এর জের ধরে শুক্রবার বিকেলে সংশ্নিষ্ট মালিক-শ্রমিক সংগঠনের নেতারা জরুরি বৈঠক করেন। আর ওই সভায় ৪৮ ঘণ্টার ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *